বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – ০৫টি শূন্যপদ

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ BASB Job Circular 2024 কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আপনি বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড আবেদন করার জন্য আপনার যোগ্যতার ভিত্তিতে নিম্নে থাকা শূণ্য পদে আবেদন করুন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড এর ৩য় শ্রেণির (১৪-১৬তম গ্রেড) মোট ০৫ (পাঁচ) নিম্নবর্ণিত শূন্য পদ সমূহে সশস্ত বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য এবং অসামরিক লোক নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী পুরুষ ও মহিলা নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফরমে আবেদনপত্র আহবান করা হয়েছে। 

Bangladesh Armed Services Board Job Circular 2024

সার সংক্ষেপ

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সংক্ষেপে

সংক্ষেপে বিবরনঃ বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ মোট ০২টি ক্যাটাগরিতে ০৫ জন নিয়োগ দেওয়া হবে। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় ১০ অক্টোবর ২০২৪ দৈনিক ইত্তেফাক পত্রিকায় । আবেদন শুরু ১০ অক্টোবর ২০২৪ইং এবং আবেদনের শেষ তারিখ ২৪ অক্টোবর ২০২৪ইং। 

নিম্নে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর আবেদনের সকল নিয়ম ও শর্তাবলী দেওয়া হয়েছে তা মনোযোগ দিয়ে দেখুন যাতে আবেদন করতে কোন ভুল না হয়। 

এছাড়া আবেদন করার আগে নিচে দেওয়া বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর অফিসিয়াল বা মূল বিজ্ঞপ্তিটি দেখুন। Tax Zone-11 Dhaka Job Circular 2024    

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ কিছু  গুরুত্বপূর্ণ  কথাঃ

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর চাকরির প্রস্তুতির জন্য আপনি কিছু তথ্য জেনে রাখতে পারেন যাতে আপনার বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড এর চাকরির পরীক্ষায় প্রশ্ন আসলে উত্তর দিতে পারেন। তা হল বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড কখন প্রতিষ্ঠিত হয় এবং কি উদ্দেশ্যে গঠিত হয়। বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড পরিচালনার জন্য কারা কারা দায়িত্বে আছেন এবং কারা কারা কোন কোন দায়িত্বে আছেন। বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড এর কার্যাবলি মূলত কি? 

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড এর সদর দপ্তর কোথায় অবস্থিত? এটির ভিশন এবং মিশন কি? দায়িত্বপ্রাপ্ত নির্বাহীগণ কারা কোন দায়িত্বে আছেন তাদের নাম ও পদ সম্পর্কে এমন আরো কি বিষয় আছে তা আপনার খুজে বের করে জানা দরকার। এতে করে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড এর বিষয় কোন প্রশ্ন রিটেন বা এমসিকিউ পরীক্ষায় বা ভাইভা পরীক্ষায় আসলে আপনি তার উত্তর দিতে পারবেন। Tax Zone-11 Dhaka Job Circular 2024 

এ ছাড়া এর সাথে আপনি বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ যে পদে আবেদন করতে ইচ্ছুক সেই পদের দায়িত্ব ও কর্তব্য কি সে সম্পর্কে জানতে পারেন। আপনি কেন মনে করে যে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট সে পদে আপনি আপনার দায়িত্ব ও কর্তব্য সঠিক ভাবে পালন করতে পারবেন। বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর সেই পদে আপনার কি কি দায়িত্ব পালন করতে হবে । এই সকল তথ্য আপনার জানা রাখা এই কারনেই দরকার যে এই সকল প্রশ্ন ভাইভা পরীক্ষায় আপনাকে বলতে হতে পারে।      

আরো কিছু চাকরির খবর

সকল সরকারি চাকরি 

সকল বেসরকারি চাকরি 

সকল ব্যাংক চাকরি 

সকল ডিফেন্স চাকরি 

সকল জেলা ভিত্তিক চাকরি 

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ বিবরন

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড
বিজ্ঞপ্তি প্রকাশঃ১০ অক্টোবর ২০২৪
বিজ্ঞপ্তি সংখ্যাঃ  ০১টি
প্রকাশ সূত্রঃদৈনিক ইত্তেফাক পত্রিকা
চাকরির ধরনঃসরকারি চাকরি
ক্যাটাগরিঃ০২টি
শূন্যপদঃ০৫টি
আবেদন করার মাধ্যমঃঅনলাইন
আবেদন শুরু করার তারিখঃ১০ অক্টোবর ২০২৪
আবেদনের শেষ তারিখঃ২৪ নভেম্বর ২০২৪ইং
অফিসিয়াল ওয়েবসাইটঃএখানে ক্লিক করুন
আবেদন করার মাধ্যমঃবিজ্ঞপ্তির নিচে দেওয়া হয়েছে

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ শূন্যপদের তথ্য

(০১) পদের নাম: করণিক (ইউডিএ)

পদ সংখ্যাঃ ০১ টি

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বৎসর (সাধারণ) 

বেতন স্কেলঃ গ্রেড-১৪ (১০,২০০-২৪,৬৮০/-)  

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

ক। কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রীসহ কম্পিউটার চালনায় অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে ।

অথবা

কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ সশস্ত্র বাহিনীর ১৫ (পনের) বৎসরের অভিজ্ঞতা সম্পন্ন অবসরপ্রাপ্ত সার্জেন্ট বা সমপদমর্যাদাধারী হতে হবে।

খ। কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

গ। কম্পিউটার টাইপিং দক্ষতা বাংলায় মিনিটে ২৫ শব্দ (সর্বনিম্ন), ইংরেজীতে মিনিটে ৩০ শব্দ (সর্বনিম্ন) থাকতে হবে।

(০২) পদের নাম: অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদ সংখ্যাঃ ০৪ টি

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বৎসর (সাধারণ) 

বেতন স্কেলঃ গ্রেড-১৬ (৯,৩০০-২২,৪৯০/-)  

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

ক। কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; এবং

খ। কম্পিউটার চালনায় অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে; তবে শর্ত থাকে যে, সশস্ত্র বাহিনীর ১৫ (পনের) বৎসরের অভিজ্ঞতাসম্পন্ন অবসরপ্রাপ্ত কর্পোরাল/ল্যান্স কর্পোরাল বা সমপদমর্যাদাধারী প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।

গ। কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

ঘ। কম্পিউটার টাইপিং দক্ষতা বাংলায় মিনিটে ২০ শব্দ (সর্বনিম্ন), ইংরেজীতে মিনিটে ২০ শব্দ (সর্বনিম্ন) থাকতে হবে।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর অফিসিয়াল নোটিশ 

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

BASB Job Circular 2024

সূত্রঃ দৈনিক ইত্তেফাক পত্রিকা ১০ অক্টোবর ২০২৪

আবেদনের শুরুর তারিখঃ ১০ অক্টোবর ২০২৪

আবেদনের শেষ তারিখঃ ২৪ অক্টোবর ২০২৪

আবেদনের মাধ্যমঃ  ডাকযোগে

আজকের সকল চাকরির খবর দেখতেঃ  এখানে দেখুন  

সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা দেখতেঃ এখানে দেখুন

নিয়মিত চাকরির খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ আবেদনের নিয়মাবলি

১। বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ নির্ধারিত ফরমে আবেদনকারীর সাম্প্রতিক সময়ে তোলা ৪ (চার) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবিসহ পরিচালক, বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড, ১৬০ কাকরাইল, ঢাকা-১০০০ বরাবর আগামী ২৪ অক্টোবর ২০২৪ তারিখের মধ্যে সাধারণ ডাকযোগে অথবা অফিসে রক্ষিত বাক্সে (অফিস চলাকালীন সময়ে) পৌঁছাতে হবে।

২। BASB Job Circular 2024 এ আবেদন ফরমটি বিএএসবি’র ওয়েবসাইট www.basb.gov.bd এবং বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড (বিএএসবি), ১৬০ কাকরাইল, ঢাকা-১০০০ ও জেলা সশস্ত্র বাহিনী বোর্ড সমূহে অফিস চলাকালীন সময়ে পাওয়া যাবে।

৩। প্রার্থীর নামে ইন্টারভিউ কার্ড প্রেরণের জন্য প্রার্থীর নাম ও পত্র যোগাযোগের ঠিকানা মোবাইল নম্বরসহ (বর্তমান ঠিকানা) সম্বলিত ১০/- (দশ) টাকার ডাকটিকিট সংযুক্ত ৯x৪ ইঞ্চি মাপের একটি খাম আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে ।

৪। আবেদন পত্র প্রেরণের ক্ষেত্রে খামের উপর আবেদনকারী অসামরিক, সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য বা অন্য কোন কোটা ভুক্ত কিনা তা উল্লেখ করতে হবে।

আবেদনের সময়সীমা 

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ জমাদান শুরুর তারিখ ১০ অক্টোবর ২০২৪ তারিখ হতে  এবং Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ২৪ অক্টোবর ২০২৪ইং।

আবেদনকারীর বয়সসীমা

১। (ক) ২৪ অক্টোবর ২০২৪ তারিখে প্রার্থীর বয়স ১৮ হতে ৩০ বৎসর; তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর জন্য বয়স সর্বোচ্চ ১৮-৩২ বৎসর। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না ।

২। অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনীর সদস্যদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৪৫ বৎসর। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না ।

পরীক্ষার ফি জমা

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদনপত্রের সাথে “পরিচালক, বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড” বরাবর সোনালী ব্যাংক ট্রেজারি চালান নং ১৪২২৩২৬ এ পরীক্ষার ফি বাবদ ২০০/- (দুইশত) টাকা (অফেরতযোগ্য) জমা করতঃ ট্রেজারি চালান এর মূলকপি সংযুক্ত করতে হবে।

প্রবেশপত্র প্রাপ্তি ও পরীক্ষার সময়

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ যোগ্য প্রার্থীকে ইন্টারভিউ কার্ড (পরীক্ষার প্রবেশপত্র, পরীক্ষা অনুষ্ঠানের স্থান, তারিখ ও সময়সূচি) যথাসময়ে ডাকযোগে প্রার্থী প্রদত্ত ঠিকানা সম্বলিত খামের মাধ্যমে প্রেরণ করা হবে। এছাড়াও পরীক্ষার পূর্বে পরীক্ষার তারিখ ও সময়সূচী ক্ষুদে বার্তার মাধ্যমে অবহিত করা হবে।

মৌখিক পরীক্ষার নিয়মাবলি

১। বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ প্রার্থীকে আবেদনপত্রের সাথে নিম্নেবর্ণিত কাগজপত্রের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় মূলকপি প্রদর্শন পূর্বক প্রতিটির ০১টি করে সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

২। প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদপত্র)।

৩। জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদপত্র। ঙ। জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত।

৪। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষার জন্য আহ্বান করা হবে। কম্পিউটার পরিচালনা ও টাইপিং এর উপর ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

৫। লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদের মূল কপি দেখাতে হবে। 

কর্তৃপক্ষের নির্দেশনা

১। BASB Job Circular 2024 এ মেধা ভিত্তিক ৯৩%, মুক্তিযোদ্ধা, শহিদ মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনার সন্তানদের জন্য ৫%, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ১% এবং শারীরিক প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের জন্য ১% কোটা নির্ধারণ করা হবে।

২। প্রার্থীকে মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনার সন্তান, এই মর্মে সনদ, মুক্তিযোদ্ধা গেজেট এবং সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। এ ক্ষেত্রে প্রার্থীর পিতা/মাতার নাম এবং মুক্তিযোদ্ধা, শহিদ মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনার পুত্র/কন্যা সুস্পষ্টভাবে সনদে উল্লেখ করতে হবে।

৩। Bangladesh Armed Services Board Job Circular 2024 এ শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ও তৃতীয় লিঙ্গের প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

৪। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভূয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থীতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

.৫। বিভাগীয় প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন করতে হবে।

৬। শৃঙ্খলাজনিত কারণে সশস্ত্র বাহিনীর বরখাস্ত/বাধ্যতামূলক অবসরপ্রাপ্তদের আবেদনপত্র অযোগ্য হিসেবে বিবেচিত হবে।

৭। নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যে কোন বিষয় নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

৮। Bangladesh Armed Services Board Job Circular 2024 এ অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ এবং বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

৯। এই বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ সংশোধন/বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

১০। লিখিত, ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীকে কোন প্রকার ভ্রমণ ভাতা/দৈনিক ভাতা প্রদান করা হবে না ।

১১। সার্টিফিকেট, জন্ম তারিখ, জাতীয় পরিচয়পত্র, জন্ম স্থান সহ প্রদত্ত তথ্যাবলী অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

১২। যদি কোনো প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোনো ব্যক্তিকে বিবাহ করেন বা বিবাহ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন কিংবা কোন ফৌজদারী আদালত কর্তৃক নৈতিক স্খলনজনিত অভিযোগে দণ্ডিত হন কিংবা কোন সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃপক্ষের চাকরি হতে বরখাস্ত হয়ে থাকেন, তবে তিনি আবেদন করার জন্য যোগ্য হিসাবে বিবেচিত হবেন না।

১৩। শুধুমাত্র লিখিত এবং ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য বিবেচিত হবেন। 

১৪। Bangladesh Armed Services Board Job Circular 2024 এ আবেদনপত্র গ্রহণ/বাতিল করার ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না।

১৬। নিয়োগকারী কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি, বিজ্ঞপ্তিতে বর্ণিত কোনো শর্ত বা অনুচ্ছেদ সংশোধন/ পরিবর্তন/ পরিমার্জন বা বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

১৭। অসত্য/ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনো তথ্য নিয়োগ কার্যক্রমের যেকোনো পর্যায়ে বা নিয়োগ দানের পরেও অসত্য/ত্রুটিপূর্ণ/ভূয়া প্রমাণিত হলে তার আবেদন/নির্বাচন/নিয়োগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

BASB Job Circular 2024 এ শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে Online এ নির্ভুলভাবে আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমা দান করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড চাকরির সম্পর্কে যে বিষয় লক্ষ্য রাখা জরুরি

মূল বিজ্ঞপ্তি দেখা

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদনের আগে আপনি আমাদের ওয়েবসাইটে দেওয়া মূল বিজ্ঞপ্তিটি ভালো করে দেখে নিবেন। আমরা অনেক যাচাই-বাছাই করে তারপর মূল বিজ্ঞপ্তিটি দিয়ে থাকি। আপনি মূল বিজ্ঞপ্তির এই কারণে দেখবেন মূল বিজ্ঞপ্তিতে আবেদন করার সকল রকমের শর্তগুলো দেওয়া রয়েছে।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ  আবেদন করতে আপনার কি কি করতে হবে এবং কিভাবে আবেদন করতে হবে শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত ভাবে দেওয়া হয়ে থাকে। এছাড়াও BASB Job Circular 2024 এ আবেদনের সকল রকমের নিয়মাবলী ও কর্তৃপক্ষের শর্তাবলী জেনে তারপর আবেদন করলে আপনার আবেদনটি বাতিল হওয়ার কোন সম্ভাবনা থাকবে না।

কর্তৃপক্ষের নির্দেশনা

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ আবেদন করার আগে আপনি অবশ্যই নিয়োগ কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল মূল বিজ্ঞপ্তিতে যে নির্দেশনা গুলো দিয়েছে সেই নির্দেশনা গুলো মেনে আবেদন করবেন। নিয়োগ কর্তৃপক্ষ চাকরিতে আবেদন করার জন্য কিছু শর্তাবলী দিয়ে থাকেন।  এ সকল শর্তাবলী আপনি যদি না মেনে আবেদন করে থাকেন এবং তাদের শর্তাবলির বিপক্ষে যায় এরকম ভাবে আবেদন করেন তাহলে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তিতে আপনার আবেদনটি বাতিল হয়ে যেতে পারে।  তাই আপনি অবশ্যই কর্তৃপক্ষের সকল নির্দেশনা গুলো মেনে তারপর আবেদন করবেন। 

চাকরির সকল শর্তগুলো দেখা

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন করার আগে কর্তৃপক্ষের দেওয়া চাকরির সকল শর্তগুলো ও নিয়মাবলী মনোযোগ সহকারে দেখা। কেননা আপনি যদি এ চাকরির শর্তগুলো ভালোভাবে না দেখে আবেদন করে থাকেন, তাহলে কর্তৃপক্ষের দেওয়া শর্তগুলো না মানা হয়, আপনার আবেদনটি বাতিল হয়ে যেতে পারে। তাই আপনি মূল বিজ্ঞপ্তিতে থাকা কর্তৃপক্ষের দেওয়া আবেদনের সকল শর্তগুলো ভালোভাবে দেখে নিবেন। 

টাকা লেনদেন থেকে বিরত থাকা

আমরা আপনাদেরকে বলবো বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তিসহ আমাদের ওয়েবসাইটে দেওয়া যে কোন চাকরির বিজ্ঞাপন দেখে চাকরি পাওয়ার জন্য কারো সাথে  টাকা লেনদেন করবেন না। টাকা লেনদেন করে কোনরকম আর্থিক ক্ষতিগ্রস্ত হলে আমরা কোনভাবে দায়ভার গ্রহণ করব না। তাই আমরা আপনাদেরকে বলছি Bangladesh Armed Services Board Job Circular 2024 এ চাকরি পাওয়ার জন্য কারো প্ররোচনায় পড়ে কোন রকম টাকা-পয়সা  লেনদেন করা থেকে বিরত থাকবেন।   

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪  BASB Job Circular 2024 Bangladesh Armed Services Board Job Circular 2024

শেয়ার করুন

Leave a Comment